১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, বিকাল ৩:৩৪

বঙ্গবন্ধু ছিলেন সফল রাষ্ট্রনায়ক:নুরুজ্জামান

নিজস্ব প্রতিবেদক:
মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউপি আওয়ামীলীগের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শনিবার দুপুরে আলীরটেক ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয় এ দোয়া অনুষ্ঠিত হয়।

দোয়া অনুষ্ঠানে আলীরটেক ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান সরকার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনিদের বিচার হয়েছে। বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারী ও ষড়যন্ত্রকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে। তাদের মুখোশও জনগণের মাঝে উন্মোচন করতে হবে।

নুরুজ্জামান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন সফল রাষ্ট্রনায়ক। স্বাধীনতার পর মাত্র সাড়ে তিন বছরে দেশকে যেভাবে পুনর্গঠিত করেছিলেন তা স্বরনীয় হয়ে থাকবে। তিনি বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ সুখী-সমৃদ্ধশালী দেশে পরিণত হতো।

তিনি বলেন, ১৯৭৫ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ২১ বছরে বাংলাদেশে বঙ্গবন্ধুর নাম পর্যন্ত উচ্চারিত হতে দেয়া হয় নাই। ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুর আদর্শকে মুছে ফেলার জন্য অনেক চেষ্টা করেছে। কিন্তু তাদের এই চেষ্টা ব্যর্থ হয়েছে। তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনককে সপরিবারে যেভাবে হত্যা করা হয়েছে, এমন পৈচাশিক হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে বিরল। দেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর আদর্শ, চেতনা এবং দেশপ্রেম হৃদয়ে ধারণ করে ঐক্যবদ্ধভাবে, মিলেমিশে কাজ করতে সকলের প্রতি আহবান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, আলীরটেক ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এবাদুল্লাহ, সদর থানা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি এসটি আলমগির সরকার, সাধারণ সম্পাদক সালেহ আহমেদ খোকন, আলীরটেক যুবলীগনেতা এসবি শাহিন সরকারসহ আরো অনেকে।

স্পন্সরেড আর্টিকেলঃ