৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, দুপুর ১২:০১

ফুটপাতের দোকানে চাঁদাবাজিকালে গ্রেফতার ১

সংবাদচর্চা অনলাইনঃ

নারায়ণগঞ্জ শহরের ফুটপাতে অবস্থিত অস্থায়ী দোকান থেকে চাঁদা আদায়ের সময় আব্দুল্লাহ নামে এক চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১১। এ সময় হেফাজত হতে  চাঁদাবাজির নগদ ৪ হাজার ৪০ টাকা উদ্ধার করা হয়।

শনিবার ১৩ই মার্চ রাত সোয়া ৭টার দিকে নগরীর গণ গ্রন্থাগারের বিপরীতে শায়েস্তা খান সড়ক থেকে তাকে গ্রেফতার করা হয়।

রোববার ১৪ই মার্চ দুপুরে র‍্যাব-১১ এর অতিরিক্ত অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী, পিপিএম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

গ্রেফতারকৃত আসামী মোঃ আব্দুল্লাহ অরফে বিজয় চন্দ্র দাস কুমিল্লা জেলার চান্দিনা থানাধীন নদীরাবাদ এলাকার গোপাল চন্দ্র দাসের ছেলে।

র‍্যাব জানায় , জেলা সরকারী গণ গ্রন্থাগারের বিপরীতে শায়েস্তা খান রোডের ফুটপাতে অস্থায়ী দোকানগুলো হতে অবৈধভাবে চাঁদাবাজি করে আসছিল। চক্রটি ফুটপাতের প্রতিটি অস্থায়ী দোকান মালিকদের গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক দোকানপ্রতি ৪০ থেকে ১০০ টাকা চাঁদা করে আসছিল। ভূক্তভোগী কয়েকজন অস্থায়ী দোকান মালিকের অভিযোগের প্রেক্ষিতে ঘটনার সত্যতা যাচাইপূর্বক র‌্যাব-১১, সিপিএিসসি’র একটি আভিযানিক দল অভিযান চালিয়ে উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য আব্দুল্লাহ অরফে বিজয় চন্দ্র দাস’কে চাদাঁবাজির নগদ ৪ হাজার ৪০ টাকাসহ হাতে-নাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

র‍্যাব আরও জানায়, উদ্ধারকৃত টাকাগুলো চাঁদাবাজির টাকা বলে গ্রেফতারকৃত আসামী স্বীকার করে। নিবিড় জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী স্বীকার যে, সে পলাতক আসামী সোহেল এর প্রত্যক্ষ মদদে ও যোগসাজশে দীর্ঘদিন ধরে ফুটপাতের অস্থায়ী দোকানগুলো থেকে প্রতিদিন চাঁদা আদায় করে আসছে।

সে আরও স্বীকার করে যে, ফুটপাতের প্রতিটি অস্থায়ী দোকান মালিকদের গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক দোকানপ্রতি ৪০ থেকে ১০০ টাকা চাঁদা করে আসছিল। এই চাঁদাবাজ চক্রের অত্যাচারে ক্ষুদ্র ব্যবসায়ীরা অতিষ্ঠ।গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পৃথক থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

স্পন্সরেড আর্টিকেলঃ