প্রতিষ্ঠাতার জন্মদিনেও না.গঞ্জ মহানগর যুবলীগে বিভাজন

40

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮০তম জন্ম বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর যুবলীগ দুই গ্রুপে ভাগ হয়ে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করেছে। বুধবার  ৪ ডিসেম্বর  বাদ আসর হোসাইনিয়া মমতাজিয়া চুনকা সুন্নিয়া আলিয়া মাদ্রাসায় নারায়ণগঞ্জ মহানগর (শহর) যুবলীগের সাধারণ সম্পাদক আহমদ আলী রেজা উজ্জলের উদ্যোগে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। আর বাদ আসর চাষাঢ়া রেলগেইট জামে মসজিদে মহানগর (শহর) যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভুইয়া সাজনু’র উদ্যোগের দোয়ার আয়োজন করা হয়। প্রতিষ্ঠাতার জন্মদিনে মহানগর যুবলীগের পৃথক অনুষ্ঠানে হতাশ তৃণমূল।  উভয়  অনুষ্ঠানে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার ও শেখ ফজলুল হক মনি’র পরিবারের সকল সদস্যদের জন্য আল্লাহ দরবারে দোয়া করা হয়।

আলোচনা সভায় আহমদ আলী রেজা উজ্জল বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সংগঠকদের হত্যা করে দেশকে ধ্বংস করতে চেয়ে ছিল কথিতরা। সেই বাংলাদেশ উদ্ধারে করে ডিজিটাল বাংলাদেশ রূপান্তর করে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি তার বাবা বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলাদেশ গড়ে তুলতে ধারাবাহিকতা উন্নয়ন করে যাচ্ছে। তাদের বংশের শেখ ফজলুল হক মনি’র নেতৃত্বে ১৯৭২ সালে আওয়ামীলীগের অঙ্গ সংগঠন যুবলীগ প্রতিষ্ঠিত করা হয়। তার নেতৃত্বে তৎকালীন যুবকরা দেশের স্বাধীনতা ধরে রাখতে কাজ করে যাচ্ছিল। তখনই সামরিক বাহিনী কতিপয় সদস্যের হাতে তিনি নির্মমভাবে হত্যা করা হয়েছিল। এ সময় খুনিদের হাতে নির্মমভাবে খুন হয়ে ছিলেন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যরা। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ বাংলাদেশ বিশে^র মানচিত্রে উন্নয়ন দেশের রূপান্তর করেছেন।

সাজনু’র দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মহানগর যুবলীগের সহ-সভাপতি আমিরুল রহমান শাহিন, যুগ্ম সম্পাদক ইকবাল হোসেন রিপন, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন জুয়েল, সিদ্ধিরগঞ্জ যুবলীগের যুগ্ম সম্পাদক জামান, বন্দর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক কাজী জহির, ১১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি চঞ্চল মাহমুদ, সাধারণ সম্পাদক ইউসুফ মেম্বার, ১২নং ওয়ার্ড যুবলীগের সভাপতি সেলিম খান, ১৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শাহজালাল প্রধান, ইকবাল হোসেন, ১৪নং ওয়ার্ড যুবলীগের সামসুল করিম, ১৬নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক কাইয়ুম কানন, ১৮নং ওয়ার্ড আব্দুর খালেক, সাধারণ সম্পাদক মজিবুর রহমান ও ১০নং ওয়ার্ড কাউন্সিলর খোকন প্রমুখ।

উল্লেখ্য, শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালের  ৪ ডিসেম্বর জন্ম গ্রহণ করেন। তিনি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি । তিনি মুজিব বাহিনীর প্রধান ছিলেন ।

For Advertisement: 01921400867/ 01981617415

সংবাদচর্চায় প্রকাশিত/প্রচারিত সংবাদ, ছবি, ভিডিও, তথ্য কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।