১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, রাত ১১:৫৯

নেতাদের প্রশ্রয়ে বেড়ে উঠে কিশোর গ্যাং: নিখিল দাস

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ বন্দর উপজেলার মিনহাজুল ইসলাম মিহাদ ও জিসান আহমেদের হত্যার প্রতিবাদে জেলা ছাত্র ফ্রন্ট’র উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ আগস্ট) সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা বাসদের সমন্বয়ক নিখিল দাস বলেন, নারায়ণগঞ্জের পাড়া-মহল্লায় কিশোর গ্যাং তৈরী হচ্ছে। যারা শিক্ষা জীবন শেষ করে দেশের কাজে আত্মনিয়োগ করতে পারতো তাদের হত্যা করার মাধ্যমে জীবন শেষ করে দিল। তাদের সুন্দর জীবন ধ্বংস করে দিল কিশোর গ্যাং। স্থানীয় স্বার্থান্বেষী কিশোরদের নানা অপকমের্র সাথে যুক্ত করে তাদের জীবন অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। সরকার দলীয় নেতাদের প্রশ্রয়ে এবং প্রশাসনের নাকের ডগায় বেড়ে উঠে কিশোরদের গ্যাং।

তিনি আরো বলেন, যখন তাদের প্রয়োজন শেষ হয়ে যায় তখন তথাকথিত ক্রসফায়ারে নামে হত্যা করা হয়। সরকার বিচারহীনতার যে সংস্কৃতি চালু করেছে তার বলিদান হচ্ছে দেশের নিরাপরাধ মানুষ। বিচারহীনতার কারণেই কিশোররা অপরাধ করতে আগ্রহী হয়ে উঠছে। পরে তিনি বন্দরের মিহাদ ও জিসান হত্যা কারীদের বিচারের দাবী জানান।

জেলা ছাত্র ফ্রন্টের সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাস, জেলা সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ধীমান সাহা জুয়েল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা শাখার সাধারণ সম্পাদক বেলাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক সফিকুল ইসলাম শিমুল, অর্থ সম্পাদক মুন্নি সরদার, নিহত জিসানের পিতা কাজিম আহমেদ, নিহত মিহাদের ভাই সিমরান খান, বিএম স্কুলের শিক্ষক আমিনুল ইসলাম, মানবাধিকার কর্মী নাজমা আক্তার।

স্পন্সরেড আর্টিকেলঃ