না,গঞ্জের মানুষের উদ্যোক্তা হওয়ার মনোভাব রয়েছে: শিল্প সচিব

83

 নিজস্ব প্রতিবেদক: 

শিল্প সচিব মো আবদুল হালিম বলেছেন: নারায়ণগঞ্জ বাংলাদেশের মধ্যে একটি  উন্নত জেলা। নারায়ণগঞ্জে ছোট বড় অনেক শিল্প প্রতিষ্ঠান আছে তার অংশ আঞ্চলিক এসএমই। এখানকার মানুষদের মাঝে শিল্পপতি বা শিল্প উদ্যোক্তা হওয়ার মনোভাব রয়েছে। এটা আমাদের দেশের জন্য অত্যন্ত বড় সম্পদ। আমরা মধ্যম আয়ের দেশে যাচ্ছি । উন্নত দেশে যেতে চাচ্ছি। মধ্যম আয়ের দেশ আর উন্নত দেশ মানেই হচ্ছে শিল্প উন্নত দেশ। উন্নত দেশ ও শিল্প উন্নত হওয়ার জন্য প্রয়োজন উদ্যোক্তা । শিল্প প্রতিষ্ঠানের জন্য ঝুঁকি নেয়া। নারায়ণগঞ্জ জেলার অনেক গৌরব ইতিহাস রয়েছে।

শনিবার সকালে ওসমানী স্টেডিয়াম আঞ্চলিক এসএমই পন্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিল্প সচিব হালিম বলেন, আমাদের দেশ উন্নয়নের জন্য চাই ভারি শিল্প কলকারখানা । কিন্তু একটি দেশের সামগ্রিক অর্থনীতিতে ভারী শিল্প যে পরিমান অর্থ থাকে কর্মসংস্থান সে ভাবে থাকে না। ভারি শিল্পকে সহযোগিতা করে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান প্রয়োজন ।

তিনি আরো বলেন, এখানকার মানুষের যে দক্ষতা রয়েছে, আমি বিশ্বাস করি তারা তাদের দক্ষতা কাজে লাগিয়ে  বাংলাদেশের অন্যত্র ছড়িয়ে দিতে পারেন। নারায়ণগঞ্জসহ বেশ কিছু জেলা শিল্পের দিকে যাচ্ছে । আমাদের প্রশাসনের দিক দিয়ে সেই পরির্বতন আশা করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসএমই কে প্রতিষ্ঠিত করার জন্য পলিসি দিয়েছেন। তাদের অর্থ প্রাপ্তি যে সুযোগ তা সহজ করে দেয়। ব্যবসায়িক যত লাইন্সেস থাকে তার ব্যবস্থা করা। তাহলে ব্যবসায়িরা আরো এগিয়ে যেতে পারবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মাসুম বিল্লাহ, এডিসি (রাজস্ব) সেলিম রেজা, এডিসি (শিক্ষা ও আইসিটি) রেহেনা আকতার বিসিক অতিরিক্ত সচিব মো. মোশতাক হাসান, অতিরিক্ত পুলিশ সুপার সুবাস সাহা,সদর ইউএনও নাহিদা বারিক, বিকেএমইএর সভাপতি মো. হাতেম, পিপি এড ভোকেট ওয়াজেদ আলী খোকন প্রমুখ।

For Advertisement:
01921400867
01981617415

সংবাদচর্চায় প্রকাশিত/প্রচারিত সংবাদ, ছবি, ভিডিও, তথ্য কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।