আজ বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

দিনে গরম বক্তব্য দিয়ে রাতে বলেন‘খেয়াল রাইখেন’:শামীম ওসমান

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, এখানে আসার সময় রাস্তার পাশে সারিবদ্ধ বয়স্ক লোকজন দেখলাম। তারা আমার হাত ধরে টান দেয় আর বলে খেলতে হবে। ভালোই লাগলো দেখে। শেখ হাসিনাকে যারা ভালোবাসে তারা খেলার জন্য প্রস্তুত আছে।

সোমবার (২৯ আগষ্ট) টাঙ্গাইলে এক জনসভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।
শামীম ওসমান বলেন, আমি ওদের বিশ্বাস করি না। আপনারা তো কার যেন ফাঁসি চান। ফাঁসি চাওয়ার দরকার কী। এলাকায় এলে যা করার করবেন। ফাঁসি দিতে দড়ি নষ্ট হয়। ২০০১ সালের ১৬ জুন খুব খারাপ কাজ করেছিলাম। কী অপরাধ, নারায়ণগঞ্জের মাটিতে বসে বলেছিলাম আমার দাদার বাড়িতে আওয়ামী লীগের জন্ম হয়েছে। নারায়ণগঞ্জের পবিত্র মাটিতে গোলাম আজম ও কুকুরের প্রবেশ নিষিদ্ধ। বুঝতে পারিনি তারা পেছন থেকে হামলা করবে। আরডিএক্স দিয়ে বোমা হামলা করলো। আমার ২০ জন মানুষ টুকরো টুকরো হয়ে গেল। সেদিন সেই অবস্থায় একটি কথাই বলেছিলাম, শেখ হাসিনাকে বাঁচান। সেদিন বলেছিলাম আওয়ামী লীগের জন্য। আজ তিনি শুধু আওয়ামী লীগের সম্পদ না, দেশের সম্পদ।

তিনি বলেন, আমি তখন ক্লাস সেভেনের ছাত্র। বঙ্গবন্ধু বিধ্বস্ত বাংলাদেশকে সাড়ে তিন বছরে স্বল্প উন্নত দেশে পরিণত করেছেন। আর পনের বছর পেলে দেশকে জাপানের মতো উন্নত দেশে রূপ দিতেন। সেখানে তাকে হত্যা করা হলো।
শামীম ওসমান বলেন, লজ্জা করে না আমাদের একটা লোককে সপরিবারে মেরে ফেললাম। শেখ হাসিনা বাঁচলো কেন তাই তার ওপর ২১ বার হামলা করা হলো। শেখ হাসিনাকে আগামী দিনের বাংলাদেশের জন্য দরকার।
সামনের সময়টা খুব কঠিন সময় উল্লেখ করে তিনি বলেন, প্রথমে এলো রোহিঙ্গা, তারপর করোনা। এখন এসেছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। সারা পৃথিবীর অর্থনীতি টালমাটাল। জানি আপনাদের কষ্ট হচ্ছে। বাংলাদেশ পৃথিবীর বাইরের কোনো রাষ্ট্র নয়।
শামীম ওসমান বলেন, শেখ হাসিনা দেশে ফিরে যখন তিনি তার বাড়িতে গিয়ে দুই রাকাত নফল নামাজ পড়তে চাইলেন। জিয়াউর রহমান নামাজ পড়তে দেয়নি। তারা বলে রাজপথ দখলে নেবেন। আমরা রাস্তা থেকে জন্ম নেওয়া লোক। আরে খেলেন না। বলেন কবে খেলবেন। দিনের বেলা গরম বক্তব্য দেন আর রাতের বেলা ফোন দিয়ে বলেন খেয়াল রাইখেন। খেলা হবে, অবশ্যই খেলা হবে। আমরা খেলবো সমস্ত সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে। আমরা অবশ্যই খেলবো সুন্দর বাংলা গড়ার জন্য।

স্পন্সরেড আর্টিকেলঃ