১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা জুন, ২০২০ ইং, সোমবার, বিকাল ৫:০৯
বিজ্ঞাপন

তিন জেলা ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে নিহত ৩

দুর্বল হয়ে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ রূপ নিয়েছে গভীর নিম্নচাপে।  শেষ সংবাদ পাওয়া পর্যন্ত বুলবুলের আঘাতে সাতক্ষীরা, খুলনা ও পটুয়াখালীতে ৩ জন নিহত হওয়া খবর পাওয়া গেছে। আহহ হয়েছেন অনেকেই।

রোববার (১০ নভেম্বর) ভোরে সাতক্ষীরায় প্রচণ্ড গতিতে আঘাত হানে ‘বুলবুল’। এতে উপকূলীয় শ্যামনগ‌র এলাকায় ক‌য়েক হাজার বাড়িঘর ও গাছপালা বিধ্বস্ত হয়েছে।

সীমান্তবর্তী বুড়িগোয়ালীনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভবতোষ মণ্ডল জানান, তার এলাকার সবকিছু লণ্ডভণ্ড হয়ে গেছে। গাছপালা পড়ে রাস্তাঘাট যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। মাছের ঘের ভেসে গেছে।

এদিকে ঘূর্ণিঝড়ের কারণে পটুয়াখালীর মির্জাগ‌ঞ্জের উত্তর রামপুরা গ্রা‌মে হামেদ ফকির (৬৫) নামে এক বৃদ্ধ মারা গেছেন। ভোরে ঘরের ওপর গাছ পড়ে তিনি মারা যান বলে জানা গেছে।

‘বুলবুলের’ প্রভাবে ভোলায় শনিবার রাতে প্রচণ্ড ঝড় হয়েছে। ভোলার লালমোহনে ঝড়ের প্রভাবে উপড়ে গেছে গাছ ও কয়েকটি ঘরবাড়ি। একইসাথে গাছ চাপা পড়ে আহত হয়েছেন প্রায় আটজন। তাদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মাঝে একজনকে আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।