২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই জুলাই, ২০২০ ইং, শনিবার, দুপুর ২:৫৯
বিজ্ঞাপন

টিকল না সোনারগাঁ আ’লীগের দুই গ্রুপের মামলা

সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের গাবতলি এলাকায় গত ১৬ অক্টোবর একটি পূজামন্ডপের অনুষ্ঠানের যাওয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগের স্থানীয় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি মামলার পর আপোষ মিমাংসার মাধ্যমে এই দ্বন্দ্বের অবসান ঘটেছে। নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ভূঁইয়া ও সোনারগাঁ উপজেলার আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়ার হস্তক্ষেপে আপোষের মাধ্যমে ১৮ নভেম্বর সোমবার তারা আদালতে মামলা তুলে নেয়। এতে উভয় গ্রুপের নেতাকর্মীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।
জানা যায়, গত ১৬ অক্টোবর উপজেলার জামপুর ইউনিয়নের গাবতলী পূজামন্ডপে লক্ষীপূজার অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু ও জামপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন কবির ভূঁইয়াকে অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়। ওই দিন বিকাল ৩টার দিকে তারা নিজ নিজ সমর্থকদের নিয়ে অনুষ্ঠানে যাওয়ার পথে পাকুন্ডা এলাকায় উভয় গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই গ্রুপের কমপক্ষে ১৫ জন আহত হন। পরে এ ঘটনায় হুমায়ুন কবির ভূঁইয়ার জামাতা আশিকুর রহমান রানা ও ডা. আবু জাফর চৌধুরী বিরুর পক্ষে লিটন চৌধুরী বাদি হয়ে দুটি পাল্টাপাল্টি মামলা দায়ের করেন।

এদিকে সম্প্রতি নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ভূঁইয়া ও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া ওই বিরোধীয় দুই গ্রুপের দ্বন্দ্ব নিরসনের উদ্যোগ নেন। এতে উভয় গ্রুপ রাজী হওয়ায় আপোষের মাধ্যমে তারা সোমবার আদালতে মামলা তুলে নেয়।