১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, রাত ৯:৪৫

জেদ্দা, রিয়াদ-মদিনায় ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা

নিজস্ব প্রতিবেদক:

সৌদি আরবের জেদ্দা, রিয়াদ ও মদিনা রুটে আগামী বছরের জুনে ফ্লাইট পরিচালনা শুরু করার পরিকল্পনা গ্রহণ করেছে ইউএস-বাংলা এয়ারলাইনস।

বাংলাদেশি প্রবাসীদের সেবা দেওয়ার জন্য আগামী পাঁচ মাসের মধ্যে বহরে ৩টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৪টি ব্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ যোগ করতে যাচ্ছে তারা।

সংস্থাটির মহাব্যবস্থাপক কামরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য জেদ্দা, রিয়াদ, মদিনা রুটসহ ইউরোপে বিশেষ করে লন্ডন, আমস্টারডাম, রোমসহ বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনার জন্য ২০২২ ও ২০২৩ সালের মধ্যে ৮টি এয়ারবাস ৩৩০-২০০/৩০০ যুক্ত করার পরিকল্পনা নিয়েছে দেশের সর্ববৃহৎ বেসরকারি এয়ারলাইনস ইউএস-বাংলা এয়ারলাইনস।

তিনি বলেন, আগামী বছরের জুনে এয়ারবাস ৩০০-২০০/৩০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে জেদ্দা, রিয়াদ ও মদিনাতে সরাসরি ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া মাসকাট, দোহা, দুবাই, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালেসহ যে সব দেশের শহরে বাংলাদেশি শ্রমিকদের আধিক্য আছে সেখানে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। বাংলাদেশি পর্যটকদের জন্য সাময়িকভাবে ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা বন্ধ আছে। খুব শিগগিরই ঢাকা থেকে কলম্বো রুটে ফ্লাইট পরিচালনা করবে।

তিনি আরও বলেন, ২০১৪ সালের ১৭ জুলাই থেকে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইনস গত প্রায় ৮ বছর ধরে স্বল্প ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশ এভিয়েশন মার্কেটে যাত্রীদের মধ্যে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। যাত্রা শুরুর পর ধারাবাহিকভাবে ইউএস-বাংলা এয়ারলাইনস দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে, এমনকি ক্রস কান্ট্রি ফ্লাইট ধারণা থেকে যশোর থেকে চট্টগ্রাম, কক্সবাজার কিংবা সৈয়দপুর থেকে চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা করছে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

স্পন্সরেড আর্টিকেলঃ