চেয়ারম্যানরা অনেক সময় লাইসেন্স দেয় না: ডিসি

94

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেছেন, আমরা আজকে শিল্প সচিবকে পাইনি একজন কর্মবীর দেশ প্রেমিক মানুষকে পেয়েছি। যিনি নিজ হাতে আমাকে তৈরী করেছে। আমি চেয়েছি এই নতুন প্রজন্মের সাথে তাকে পরিচয় করে দিতে। তাই তাকে এখানে নিয়ে আসছি। আজকে যে সকল শিশুরা ৫ম শ্রেনীতে পড়ে ২০৪১ সালে সে হতে পারে জেলা প্রশাসক, অথবা সচিব। প্রধানমন্ত্রী চাকরীর কথা বলতে গিয়ে বিসিকের কথা বলে। বিসিক সারা বাংলাদেশের এসডিজি বাস্তবায়নে সফল জায়গা অর্জন করবে।
শনিবার সকালে ইসদাইর ওসমানী পৌর স্টোডিয়ামে এসএমই পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিল্প সচিব মো. আবদুল হালিম।
ডিসি জসিম উদ্দিন বলেন, বিসিক শিল্প উদ্যোক্তা তৈরী করে। ফতুল্লা, কাচঁপুর বিসিক থেকে সারা বিশ্বে পন্য রপ্তানী হচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে লাখ লাখ মুক্তিযোদ্ধরা ঝাপিয়ে পরে মাত্র ৯ মাসে এদেশ স্বাধীন করেন। শেখ মুজিবের স্বপ্ন ছিল সুখীসমৃদ্ধ সোনার বাংলা গড়ার। আমরা যদি শিল্প উদ্যোক্তা এবং ক্ষুদ্র ব্যবসাকে সাজিয়ে তুলতে পারি তাহলেই তা বাস্তবে রুপ নিবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ হাটি হাটি পা করে অনেক দুর এগিয়ে গিয়েছে। এখন আপনাদের পালা। বঙ্গবন্ধু নেই। তার জন্মশত বর্ষের আগে এসএমই মেলা উদযাপন করছি। শুধু বুকে মুখে বঙ্গবন্ধুকে সালাম দিলেই হবে না। আমাদের কর্মকান্ডে যদি সুখি সমৃদ্ধ বাংলাদেশ তৈরী করতে পারি তাহলে টঙ্গিপাড়ার ছোট খোকা বাবুর আত্মা শান্তি পাবে। একই সাথে মুক্তিযোদ্ধারা শান্তি পাবে। তারা যে জন্য দেশ স্বাধীন করেছে তা বাস্তবে রুপ নিতে পারায়।

তিনি বলেন, সবচেয়ে বেশি শিল্প নিটওয়ার এবং উদ্যোক্তা এই জেলায়। বৃটিশ বিরোধী ও ভাষা আন্দোলনে সবচেয়ে বেশি অবদান ছিল এই নারায়ণগঞ্জের। এমন কোনো মনিষী নেই যারা এখানে আসেন নাই। এবার এই জেলা থেকে সুফি মিজানুর রহমান একুশে পদক পেয়েছেন। জাতির বীর সন্তান মাননীয় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ২০২০ সালের স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন । আমাদের জমিতে অনেক কিছু আছে, কিন্তু আমরা সেখানে বসে থাকলে হবে না। সেলিম ওসমান বার বার নিটওয়ার বিকেএমই এর সভাপতি হয় বলপ্রয়োগে নয়। এখানে আরো উদ্যোক্তা আছে যাদের নাম না বললেই নয়। আমরা চাই এখানকার পরিবেশ সুন্দর থাক।

ডিসি বলেন, আমি সচিব স্যারের নিকট আবেদন করি নারায়ণগঞ্জের শিল্প যেন আরো এগিয়ে যেতে পারে এই ব্যাপারে উদ্যোগ নিবেন। আমার বিসিক শিল্পের যারা মালিক তারা কষ্টে আছে। আমার চেয়ারম্যানরাই অনেক সময় তাদের ট্রেড লাইসেন্স দেয় না।  আমরা চাই এগুলো বিসিকের মাধ্যমে করে দিবে। এই মেলায় প্রতিদিন একটি স্কুলের শিক্ষার্থীরা এসে ঘুরে যাবে, এখান থেকে গিয়ে তারা এ মেলার উপর রচনা লিখবে। আমি সবাইকে হয়ত ডিসি এসপি বানাতে পারবো না, কিন্তু এটা দেখে তারা যেন উদ্যোক্তা তৈরী হতে পারে আমরা তা চাই।

এসময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মাসুম বিল্লাহ, এডিসি সেলিম রেজা, বিসিক অতিরিক্ত সচিব মো. মোশতাক হাসান, অতিরিক্ত পুলিশ সুপার সুবাস সাহা,সদর ইউএনও নাহিদা বারিক, বিকেএমইএর সভাপতি মো. হাতেম, পিপি এড ভোকেট ওয়াজেদ আলী খোকন প্রমুখ।

For Advertisement:
01921400867
01981617415

সংবাদচর্চায় প্রকাশিত/প্রচারিত সংবাদ, ছবি, ভিডিও, তথ্য কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।