২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সকাল ৭:১৭
বিজ্ঞাপন

খামারীদের সেবায় প্রাণিসম্পদের মোটরসাইকেল বিতরণ

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জে ৫টি উপজেলায় মাঠ পর্যায়ে প্রাণিসম্পদ সেবা প্রদানকারী সম্প্রসারণ কর্মকর্তাদের মাঝে মোটর সাইকেল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলার কার্যালয়ে, ডেইরী ও পোল্ট্রি খামারীদের বিভিন্ন সমস্যার সমাধান ও পরামর্শ প্রধানের জন্য প্রতিটি উপজেলায় একজন করে কর্মকর্তার মাঝে মোটর সাইকেল বিতরণ করেন প্রাণী সম্পদ জেলার কর্মকর্তা বাসনা আখতার। এ সময়ে আরও উপস্থিত ছিলেন ভেটেরিনারি সার্জন ডা. কবির উদ্দিন আহম্মেদ।

প্রাণিসম্পদ কর্মকর্তা বাসনা আখতার জানান, প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প থেকে খামারীদের পরামর্শ সহ নানা সহযোগীতা মাঠ পর্যায়ে কর্মকর্তাদের মাঝে মোটর সাইকেলগুলা বিতরণ করা হচ্ছে। তারা এই বাহনটি ব্যবহার করে তাদের কর্মরত উপজেলার খামারীদের নানাবিদ সমস্যার সমাধান করবেন। ডেইরী ফার্মের কিভাবে দুগ্ধ উৎপাদন বাড়ানো যায়। পোল্ট্রি ফার্মে কিভাবে লাভবান হওয়া যায়। সহ নানা সহযোগিতা করবেন।

এ সময়ে সদর উপজেলা সম্প্রসারণ কর্মকতা ডা. মোকরেমা আক্তার, বন্দর উপজেলার সম্প্রসারণ কর্মকতা ডা. আয়শা সিদ্দিকা আফসেনা, রূপগঞ্জ উপজেলা সম্প্রসারণ কর্মকতা ডা. ফারজানা আক্তার ববি, সোনারগাঁ উপজেলার সম্প্রসারণ কর্মকতা ডা. সুজন মিয়া, আড়াইহাজার উপজেলার সম্প্রসারণ কর্মকতা ডা. শুভ্র সরকারের কাছে মটর সাইকেল গুলো হস্তান্তর করা হয়।