১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, সকাল ১১:৫৫

এটা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের ফল: মন্ত্রী গাজী


সংবাদচর্চা রিপোর্ট: নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ফলে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে চূড়ান্ত সুপারিশ পেয়েছে বাংলাদেশ। জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসির ত্রিবার্ষিক সভায় উন্নয়নশীল দেশে তালিকাভূক্ত করতে চূড়ান্ত সুপারিশের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বাংলাদেশ এমন একটি সময়ে স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের জন্য চূড়ান্ত সুপারিশ পেয়েছে, যখন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন করছে জাতি। উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ- এটা প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বের কারনেই সম্ভব হয়েছে।
শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো বাজার এলাকায় তারাবো পৌরসভা আওয়ামীলীগের কার্যালয়ে তারাব পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, যে পাকিস্তানের হাত থেকে স্বাধীন হয়েছে বাংলাদেশ, সেই পাকিস্তানিরা আজ বিস্মিত নয়নে তাকিয়ে দেখে বাংলাদেশের অগ্রযাত্রা। বাংলাদেশের এই অগ্রযাত্রার পেছনে সুদক্ষ কারিগরের ভূমিকা পালন করে যাচ্ছেন এ দেশের মানুষের আশা আকাঙ্ক্ষার শেষ ভরসাস্থল, জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনা। যে সোনার বাংলা গড়ার স্বপ্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছিলেন, যে অর্থনৈতিক মুক্তি চেয়েছিলেন মানুষের, যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমাজ গড়তে চেয়েছিলেন সবার জন্য, তারই সুযোগ্য কন্যা সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে সে পথেই তরতর করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।
মন্ত্রী বলেন, “বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নব পর্যায়ের বাংলাদেশের ইতিহাসের নির্মাতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণতান্ত্রিক দৃষ্টিভঙ্গি ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছে। বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার নেতৃত্বে এভাবে উন্নয়নের ধারা অব্যাহত থাকলে বাংলাদেশ অচিরেই সুখী-সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে। ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াবে বাংলাদেশ।
মন্ত্রী আরো বলেন, ‘দেশে একের পর এক উন্নয়ন হয়েছে। এমন কোনো এলাকা নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগে নি। রূপগঞ্জেও ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনজর থাকায় রূপগঞ্জেও একের পর এক উন্নয়ন হয়েছে। রূপগঞ্জের এমন কোনো সড়ক নেই যে সেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি।
তারাব পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নুরুর সভাপতিত্বে ও তারাবো পৌরসভা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নুরে আলম ভুঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায়, সাপ্তাহিক রূপকণ্ঠ পত্রিকার সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মাহাবুবুর রহমান মেহের, তারাব পৌসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমির হোসেন ভুঁইয়া, আওয়ামীলীগ নেতা আব্দুল মান্নান ভুঁইয়া, তারাব পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক হারুন অর রশিদ, রমিজ উদ্দিন, আফাজ উদ্দিন, মিথুন ভুঁইয়া, বকুল ভুঁইয়া, পারুল আক্তার, মহিউদ্দিন ভুঁইয়া, আকবর বাদশা, মোবারক হোসেন খান শাহিন, মনির খান সুমেলসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলালীগ, যুবমহিলালীগ, শ্রমিক লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ